আমি ধন্যবাদ নিতে আসিনি ,এসেছি সত্য জানাতে
আমি প্রসংশা করতে আসিনি,এসেছি রুপের গুন গাইতে
আমি নারীর মনের লাগি আসিনি,এসেছি রুপের জয়গান গাইতে
আমি অবাক নহে নারী দেখে;অবাক আমি নারীর রূপ দেখে ।


আমি বন্দনা করতে আসিনি,এসেছি নারী কে জানতে
আমি ভালোবাসা পেতে আসিনি,এসেছি ভালোবাসার স্তুতি গাইতে
আমি নারী কে ছলনাময়ী বলতে আসিনি,এসেছি ছলনা কাকে বলে জানতে
আমি নহে বিস্মিত নারী দেখে,বিস্মিত নারীর রূপ দেখে।